করোনায় মৃত্যুর আগে আমি যে কবিতাটি লিখেছিলাম

করোনায় মৃত্যুর আগে আমি যে কবিতাটি লিখেছিলাম
জায়েদ হোসাইন লাকী
(উৎসর্গ: নিগার, আমার আজন্ম অলৌকিক প্রেম)
মৃত্যুর জন্য আমার তেমন কোনো প্রস্তুতি নেই
যদিও, আচানক চলে যাচ্ছে অনেকেই
আমিও যাই যাই করে আবার ফিরে আসি তোমার স্পর্শলোভে।

এ শহরে এখন নিদারুণ মৃত্যু ঝরে ঝরে পড়ে
তুখোড় মৌনতা ঝরে পড়ে রাতদুপুরে কারো উঠোনে
আমার ব্যালকনিতে গোলাপের চারাগুলো আর বাড়ে না।
পৃথিবীর চৈতন্য জুড়ে প্রাত্যহিক উষ্ণতার ফল্গুধারা
আমার দেহভাস্কর্যে তা যেন এক বিষাদের অভিসার।

তুমি যদি আমার ঠোঁটে তোমার কামরাঙা ঠোঁট রাখো
আর আমার হাতে রাখো অনামিকা- 
তাহলে,  বৈশাখের এই প্রখর তাপদাহে
অলৌকিক জীবাণু আমাকে সংক্রামিত করতে পারবে না

বিশ্বাস করো, ঈশ্বরের দিব্যি দিয়ে বলছি-
নৃশংস এই পৃথিবীতে তুমি ছাড়া আমার বেঁচে থাকার
আর কোনো অনুষঙ্গ নেই।

মৃত্যু ছুঁয়ে দিলে হই বিপন্ন আমি, আর
তুমি ছুঁয়ে দিলে মনে চমকে ওঠে সিল্কের ঝিলিক 

­­­­­­­­----




1 comment:

  1. খুব সুন্দর কবিতা 💐💚

    ReplyDelete

মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

Theme images by duncan1890. Powered by Blogger.